Skip to content Skip to footer

Your account has been locked?, জেনে নিন ফেসবুক আন-লক করার উপায়!

ফেসবুক আমাদের নিত্য দিনের একটি যোগাযোগ মাধ্যম । আমরা ফেসবুকে দিনের বেশির ভাগ সময়ই ব্যয় করে থাকি। আর একটি ফেসবুক আইডি আমাদের অনেক ধরণের কাজেই লেগে থাকে । তবে আমরা অনেক সময় দেখে থাকি আমাদের শখের ফেসবুক আইডিটি লক হয়ে গেছে বা হতেও পারে  !  এবং লক হয়ে হয়ে গেলে ফল স্বরূপ আমরা অনেকেই অনেক সমস্যার সম্মুখীন হয়ে থাকি ।  আজকে আমরা দেখাবো কিভাবে আপনার নিজের ফেসবুক আইডি আনলক করবেন।  ইদানিং দেখা যাচ্ছে আমাদের অনেক ফেসবুক আইডিটি এই ধরণের  লকে বেশিই পড়ছে। এই সকল লক ফেসবুক আইডি কিভাবে আনলক করবেন নিজেই । সেইটা  নিয়ে আজ আলোচনা করবো।

তো চলেন শুরু করি !!

প্রথম ধাপঃ ( আব্যশক)

আপনাকে মনে রাখতে হবে অবশ্যই আপনার ফেসবুক আইডির যেই সকল ইনফরমেশন রয়েছে তা যেন আসল যেন হয় – যেমন ঃ আপনার নিজের আসল নাম এবং আপনার জন্ম সাল ও তারিখ । আপনার যদি  নিজের জাতীয় পরিচয় পত্র , পাসপোর্ট , ড্রাইভিং লাইসেন্স , জন্মসনদ ( ইংরেজী অনলাইনগুলো ( নাম – জন্মসাল ইংরেজী থাকা আবশ্যক ) স্টুডেন্ট কার্ড (ইংরেজী ) , ইত্যাদির অবশ্যই একটি না একটি আপনার কাছে আছেই !! যদি থেকে থাকে – জন্মসনদ ( ইংরেজী নাম – জন্মসাল সহ , বা নিজের জাতীয় পরিচয় পত্র ,পাসপোর্ট  সেই সকল ইনফরমেশন এর সাথে মিল রেখেই নিজের আইডি রাখুন । নাম , জন্মসাল-তারিখ অবশ্যই মিল রাখবেন এবং মেইল এড রাখবেন আইডিতে –  মনে রাখবেন এতে আপনার প্রিয় ফেসবুক আইডি ব্যাক করা অনেকটাই সহজ হয়ে যাবে ।

উপরের সকল কিছু যদি আপনি করে থাকবেন তবে পরবর্তী ধাপ এ চলুন –

দ্বিতীয় ধাপঃ আপনাকে ফেসবুক লাইট বা ডিফল্ট ব্রাউজারে  ওপেন করতে হবে। তারপর আপনার যে আইডি টা লকে পড়েছে। সেটি লগিন করে অপেন করবেন। তারপর নিচে দেখবেন Learn More  লিখা একটা অপশন আছে সেখানে ক্লিক করবেন।

 

তৃতীয় ধাপঃ তারপর একদম নিজের চলে যাবেন নিচে চলে গেলে দেখা যে Yes এবং No বলে দুটি অপশন রয়েছে । আপনি No ক্লিক করবেন। No তে ক্লিক করার পর দেখবেন আবার Learn More  অপশন চলে এসেছে। আবার Learn More ক্লিক করবেন । এরপর আবার No তে ক্লিক করবেন। Learn More ও No তে এভাবে ক্লিক করতে করতে একসময় দেখবেন Get Started অপশোন চলে এসেছে।
এবার Get Started অপশন আসলে সেখানে কিল্ক করুন।

চতুর্থ ধাপঃ Get Started অপশন আসলে ক্লিক করার পর   How to unlock your account লিখা একটি নতুন অপশন আসবে এরপর Next ক্লিক করুন।

পঞ্চম ধাপঃ এরপর Confirm this us your account লিখা অপশন এ আবার Next ক্লিক করুন।

ষষ্ঠ ধাপঃ এরপর আপনার  Email চাইবে , সেখানে  আপনি Email বক্সে E-mail দিয়ে confirm করবেন।

 

সপ্তম ধাপঃ এবার আপনার  Id Card চাইবে। প্রথম ধাপে বলা হয়েছে কি রকম কার্ড সাবমিট করবেন । অবশ্যই আইডি এর সাথে মিল থাকা এনাইডি , পাসপোর্ট , ড্রাইভিং লাইসেন্স  সাবমিট করাই ভালো , তবে এসব না থাকলে আপনার  জন্ম-সনদ , আইডি কার্ড ( ইংরেজীতে ) ইত্যাদির একটি choose এ ক্লিক করে আপনি Id Card Submit দিন । আপনি যেকোনো আইডি কার্ড সাবমিট করতে পারেন ।

অষ্টম ধাপঃ  কার্ড দিয়ে সাবমিট করার পর এইবার আপনার account টি রিভিউতে চলে যাবে। যদি কার্ড ঠিকঠাক থাকে ইনফো মিল থাকা  তাহলে কয়েক ঘন্টার মধ্যে আপনার আইডি আনলক হয়ে যাবে ।

আশা করি সকল ধাপ ঠিক মত লক্ষ্য করে আপনি আপনার প্রিয় ফেসবুক আইডি অনলক করতে পেরেছেন ।

এই ধরণের সকল নিত্য নতুন টিপস – ট্রিকস পেতে আমাদের পাশেই থাকুন ।

Sign Up to Our Newsletter

Be the first to know the latest updates

Whoops, you're not connected to Mailchimp. You need to enter a valid Mailchimp API key.

This Pop-up Is Included in the Theme
Best Choice for Creatives
Purchase Now