Skip to content Skip to footer

ফেসবুক আইডি হ্যাক হলে উদ্ধার করার উপায়!

  1. প্রথমেই https://www.facebook.com/hacked  লিঙ্কে প্রবেশ করুন।

 

2. এরপর “Someone else got into my account without my permission”-এ ক্লিক করুন।

3. হ্যাক হওয়া একাউন্টটির তথ্য চাওয়া হলে সেখানে উল্লেখ করা ২ টি অপশনের (ইমেইল বা ফোন নাম্বার) যেকোন একটির ইনফরমেশন দিন।

[উল্লেখ্য যে, ফেসবুক সময় সময় এই অপশনটি পরিবর্তন করে। কিন্তু সাধারণত এধরণেরই কোন একটি অপশন/বাটন দেয়া হয় যেটা ফেসবুক ব্যবহারকারীরা সহজেই বুঝতে পারবেন। পূর্বে “Compromised” অপশনটি দেখাতো, তার পরিবর্তে এখন দেখায় “Someone else got into my account without my permission” অপশনটি।]

 

প্রদত্ত তথ্য সঠিক হলে প্রকৃত একাউন্টটিই দেখাবে এবং আপনার বর্তমান অথবা পুরাতন পাসওয়ার্ড চাইবে; এখানে আপনার পুরাতন পাসওয়ার্ড টি দিয়ে “Continue” করুন।

 

 

হ্যাকার যদি ইমেইল এড্রেস পরিবর্তন করে না থাকে তাহলে আপনার ইমেইলে রিকভারি অপশন পাঠানো হবে। এর মাধ্যমে হ্যাকড ফেসবুক একাউন্ট উদ্ধার করা সম্ভব।

হ্যাকার যদি ইমেইল এড্রেস, ফোন নাম্বারসহ লগইন এর জন্য প্রয়োজনীয় তথ্য পরিবর্তন করে থাকে তাহলে, Need another way to authenticate? -> Submit a request to Facebook এ ক্লিক করলে ফেসবুক প্রোফাইলটি উদ্ধারের জন্য প্রয়োজনীয় তথ্য ও আইডি সরবরাহের ফর্ম পূরণের মাধ্যমে হ্যাকড ফেসবুক একাউন্ট উদ্ধার করা সম্ভব।

সোশ্যাল মিডিয়ায় হ্যাকিং-এর শিকার হলে সিআইডি’র সাইবার পুলিশ সেন্টারে আপনি সরাসরি নিজে এসে অভিযোগ জানাতে পারেন। এছাড়াও নিম্নবর্ণিত যে কোন মাধ্যমে অভিযোগ পাঠাতে পারেন।

হটলাইন: ০১৭৩০৩৩৬৪৩১

ইমেইল : smmcpc2018@gmail.com

ফেসবুক পেইজ : https://www.facebook.com/cpccidbdpolice/

এছাড়াও, সোশ্যাল মিডিয়া একাউন্ট হ্যাকের মাধ্যমে ব্লাক মেইলিং এর শিকার হলে কালক্ষেপণ না করে নিকটস্থ থানা পুলিশকে অবহিত করুন।

 

Sign Up to Our Newsletter

Be the first to know the latest updates

Whoops, you're not connected to Mailchimp. You need to enter a valid Mailchimp API key.

This Pop-up Is Included in the Theme
Best Choice for Creatives
Purchase Now