Skip to content Skip to footer

গোল্ডেন জূবিলি কনসার্ট ফর বাংলাদেশ ইন নিউইয়র্ক

গোল্ডেন জূবিলি কনসার্ট ফর বাংলাদেশ ইন নিউইয়র্ক

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে ৬ মে (শুক্রবার) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ঐতিহাসিক ম্যাডিসন স্কয়ার গার্ডেনে “Let the Music Speak”  প্রতিপাদ্যে অনুষ্ঠিত হয়েছে ‘’গোল্ডেন জূবিলি কনসার্ট ফর বাংলাদেশ ’’এর  জমকালো আয়োজন।

মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে এই কনসার্টের আয়োজন করে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের হাই-টেক পার্ক কর্তৃপক্ষ। এতে সংগীত পরিবেশন করেন বিশ্বখ্যাত জার্মান ব্যান্ড দল ‘স্করপিয়নস’এবং বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড ‘চিরকুট’। কনসার্ট থেকে অর্জিত অর্থ পৃথিবীর বিভিন্ন অনুন্নত,স্বল্পোন্নত ছোট ছোট দেশের শিশু কিশোরদের জন্য সাইবার নিরাপত্তা ক্যাম্পেইনে ব্যাবহার করা হবে। 

ম্যাডিসন স্কয়ার গার্ডেনের  ১৪ হাজার সিট সেইদিনের কনসার্টে পরিপূর্ণ ছিলো। এবং উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন দেশের বিভিন্ন ভাষাভাষীর প্রচুর দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন যাদের বেশিরভাগ ছিলেন আমেরিকা্। তারা সেইসময় বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে স্মরণ করেন। প্রথমেই বাংলাদেশের জাতীয় সংগীত এবং বাংলাদেশের ওপর কয়েকটি উন্নয়নমূলক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়,এবং বাংলাদেশ হতে আগত অতিথি-গন তাদের স্বাগত বক্তব্য পেশ করেন, তারপর Scorpions তাদের বিখ্যাত  Wind Of Change গান দিয়ে তাদের গান শুরু করে ।কনসার্টে বাংলাদেশের পক্ষে অতিথি হিসাবে ছিলেন 

    1. বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়
    2. বাংলাদেশের আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক
    3. মাননীয় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী, ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত এম. শহীদুল ইসলাম
    4. জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত,সাইবার টিনস প্রতিষ্ঠাতা এবং আন্তর্জাতিক শিশু শান্তি পুরষ্কার ২০২০ জয়ী সাদাত রহমান 
    5. আমেরিকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তা ও হাই-টেক পার্কের কর্মকর্তারা প্রমুখ।

কনসার্টের মূল উদ্দেশ্য ছিলো,এই কনসার্টের মাধ্যমে বিশ্বের স্বল্পউন্নত দেশগুলোতে সাইবার বুলিং প্রতিরোধের বার্তা ছড়িয়ে দেওয়া । তাছাড়া কনসার্ট হতে প্রাপ্ত অর্থগুলো বিশ্বের স্বল্পোউন্নত দেশগুলোতে সাইবার বুলিং প্রতিরোধে ক্যাম্পিং এবং সাইবার বুলিং প্রতিরোধে অন্যান্য কর্মকাণ্ডে সাহায্য করা, যেন বিশ্বের স্বল্পউন্নত দেশগুলোতে শতভাগ সাইবার বুলিং  প্রতিরোধ করা যায়, এবং দেশগুলোকে  সাইবার বুলিং মুক্ত ঘোষণা করা সম্ভব হয়। এইজন্য জাতিসংঘের ইউএনডিপির সাথে এক হয়ে এই কনসার্টটি আয়োজন করা হয়।

Sign Up to Our Newsletter

Be the first to know the latest updates

Whoops, you're not connected to Mailchimp. You need to enter a valid Mailchimp API key.

This Pop-up Is Included in the Theme
Best Choice for Creatives
Purchase Now