Skip to content Skip to footer

কিশোর-কিশোরীদের সাইবার অপরাধ প্রতিরোধে গঠিত জেলা, উপজেলা পর্যায়ের কমিটির সভা দেশব্যাপি অনুষ্ঠিত হচ্ছে

যেকোনো ধরণের সাইবার অপরাধ প্রতিরোধ এবং সাইবার হয়রানীর শিকার ভুক্তভোগীকে যথাযথ সহায়তা প্রদানের লক্ষ্যে কিশোর-কিশোরীদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক কেন্দ্রীয়, জেলা ও উপজেলা এই তিন স্তরের কমিটি গঠিত হয়েছে। গত ২৫শে জানুয়ারি, ২০২৩ খ্রিঃ কেন্দ্রীয় পর্যায়ে সভার মাধ্যমে এই কমিটির যাত্রা শুরু হয়।

এই কমিটির প্রধান উদ্দেশ্য হচ্ছে প্রতিটি জেলায় কিশোর-কিশোরীদের সাইবার বুলিং ও সাইবার হয়রানি সম্পর্কে সচেতন করার মাধ্যমে দেশকে সম্পূর্ণভাবে অনলাইন যৌন হয়রানি মুক্ত করা। এছাড়া দেশের প্রতিটি কিশোর-কিশোরীদের জন্য নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করা; সাইবার অপরাধ, সাইবার বুলিং ও ব্লাকমেইলিং এর শিকার কিশোর-কিশোরীরা যেন যথাসমইয়ে যথোপযুক্ত সহায়তা পায় তা নিশ্চিত করা এবং সাইবার অপরাধ ও সাইবার বুলিং প্রতিরোধে করণীয় বিষয়ে একজন ‘সচেতন নাগরিক’ হিসেবে গড়ে তোলা।

 

গত ৩রা ফেব্রুয়ারী, ২০২৩ তারিখে, কিশোর-কিশোরীদের জন্য সাইবার অপরাধ প্রতিরোধ কমিটির জেলা পর্যায়ের প্রথম সভা পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

প্রতিটি জেলা এবং উপজেলা পর্যায়ে পর্যায়ক্রমে কিশোর-কিশোরীদের জন্য সাইবার অপরাধ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য গতবছরের সেপ্টেম্বরে রাষ্ট্রপতির আদেশক্রমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ে তিন স্তরের কমিটি গঠন করা হয় ।

Sign Up to Our Newsletter

Be the first to know the latest updates

Whoops, you're not connected to Mailchimp. You need to enter a valid Mailchimp API key.

This Pop-up Is Included in the Theme
Best Choice for Creatives
Purchase Now